সালমান শাহ্‌ মা নীলা চৌধুরীকে নিয়ে “ডন” এর কুরুচিপূর্ণ বক্তব্যে ক্ষেপেছে তার ভক্তরা

এটিএন বাংলায় সেন্স অব হিউমার অনুষ্ঠা‌নে ড‌নের বক্তব্য শু‌নে এর প্রে‌ক্ষি‌তে লেখার কোন রূ‌চি আমার হ‌চ্ছেনা।সরাস‌রি জুতার বা‌ড়ি দি‌য়ে কথাগু‌লো বল‌লে কিছুটা শান্ত হওয়া যেত।যাই হোক সেই‌দিনও বেশী দু‌রে নয় যে‌দিন জনগ‌ণের জুতার আঘা‌তে তো‌দের মত নরপশু‌দের মর‌তে হ‌বে।আল্লাহ জা‌লেম‌দের শেষ পর্যন্ত সময় দেন এরপর গজব না‌যিল ক‌রেন।

জয় নি‌জে‌কে খুব সাহ‌সি‌ ব‌লে ভাব‌ছে তাই একের পর এক সালমান শাহ খুনী‌দের সাফাই গাওয়ার প্লাটফর্ম তৈরী ক‌রে দি‌চ্ছে।আমরা অপেক্ষায় আছি ‌কোন‌দিন না সে সা‌মিরা‌কে সে‌লি‌ব্রে‌টি বা‌নি‌য়ে প্রোগ্রা‌মে নি‌য়ে এসে সাফাই গাওয়ায় !বর্তমা‌নে মি‌ডিয়ার এতটাই অধঃপতন হ‌য়ে‌ছে যে এজলা‌শের কাজ টি‌ভি স্টু‌ডিও‌তে হ‌চ্ছে !!

ডন‌কে সালমান শাহ্ সম্প‌র্কে প্রশ্ন করা হ‌লে ওর মেইন টা‌র্গেট থাক‌লো সালমান শাহ্’র মাকে অসন্মান ক‌রে তার সম্প‌র্কে বা‌নোয়াট নোতবাচক কথা বলা।কা‌রো বুঝ‌তে বা‌কি নেই যে ডন সা‌মিরার সেখা‌নো বু‌লি কাপা গলায় আওড়া‌চ্ছিল।

রাস্তার ছে‌লে‌কে রাস্তা থে‌কে তু‌লে বন্ধুর মর্যাদা দি‌য়ে‌ছিল সালমান শাহ্ কারন তার দিলটা অনেক বড় ছিল আরে তোর তো কোন যোগ্যতাই ছিলনা এই প‌রিবা‌রের ধা‌রে কা‌ছে ঘেষার।সালমান শাহর হাত পা টি‌পে তার পোষাক প‌রে তারই মা‌য়ের নিন্দা ক‌রিস,মর‌বি এক‌দিন,মরার আগে সা‌মিরার চামচামী বন্ধ কর।আর ওই টাই‌মে তুই বগুড়া ছি‌লি,কোন টাই‌মে বগুড়া ছি‌লি ?সালমান শাহ্’‌কে খু‌নের প‌রে আত্ম‌গোপ‌নের সময় ?

সারাক্ষণ বন্ধু বন্ধু ব‌লিস কি কর‌ছিলি বন্ধু জন্য ?‌ছি‌লি বন্ধুর মৃত্যুর পর তার প‌রিবা‌রের পা‌শে ?‌গে‌ছিস কখনও বন্ধুর কবর যিয়ারত কর‌তে ? আরেহ তুই কি‌সের বন্ধু ছি‌লি আমরা জা‌নিনা ভাব‌ছিস ! তোর প্র‌তি ভাইয়া চরম বিরক্ত ছিল,তুই আর মোস্তাক ছি‌লি সা‌মিরায় আসক্ত,একজন পুরুষের চো‌খে তার স্ত্রীর প্রে‌মিক কখনও এড়ি‌য়ে লু‌কি‌য়ে থা‌কেনা,সালমান শাহও তো‌দের ভাল ক‌রে চিনত।
একবার ফে‌মি‌লি গেট টু‌গেদা‌রে যখন দাওয়াত করা হ‌চ্ছিল মা নীলা চৌধুরী তো‌কে আসার জন্য ইমন ভাইয়া‌কে বল‌লেন যে ডন‌কেও আস‌তে বল,‌কিন্তু ইমন ভাইয়া ব‌লে‌ছি‌লেন আম্মা তু‌মি কি বললা ! পা‌রিবা‌রিক অনুষ্ঠা‌নে বাই‌রের কাউ‌কে আনব আমি !আ‌রো যা ব‌লে‌ছেন তা‌তে তোর প্র‌তি ভাইয়ার ক্ষোভ প্রকাশ পায় কারন কোন পুরুষ মে‌নে নি‌তে পা‌রেনা তার স্ত্রীর প্রে‌মিকদের,অবশ্য মোস্তাক আর তোর কথা আলাদা।

ড‌নের কথাবার্তায় প্রমান পায় যে কতটা‌ বানা‌নো সাজা‌নো নোংরা কথা সে বল‌ছে,‌কোন প্রাপ্তবয়স্ত বিবা‌হিত ছে‌লে রাত দুটা তিনটায় মা‌য়ের খোজ ক‌রে না‌কি বউ‌য়ের খোজ ক‌রে ?আমরা কি আসল সত্যটা জা‌নিনা যে তো‌দের গাজাখু‌রি কথা বিশ্বাস করব ? রাজনী‌তি করা মা‌নে নোংরামী না,‌তোর ভাষামত রাজনী‌তি যারা ক‌রে তারা চ‌রিত্রহীন ?তাহ‌লে প্রাইম মি‌নিষ্টার‌কেও তো বলা হল ! নীলা চৌধুরী রাজনী‌তি ক‌রে‌ছেন,দলীয় কা‌জে পা‌র্টি অফি‌সে সালমান শাহ হয়ত প্র‌য়োজ‌নে মা‌য়ের সা‌থে দেখা কর‌তে যে‌তেন,‌সেখা‌নে মা‌কে সালাম ক‌রে,আদর ক‌রে সবার সাম‌নে মা‌য়ের সা‌থে কথা ব‌লে যে‌তেন।সবাই তা‌কে আদর করত ভা‌লোবাসত,‌এটা কেয়ামত থে‌কে কেয়ামত রি‌লি‌জের আগের কথা,এরপর একজন বিবা‌হিত ছে‌লে শু‌টিং শে‌ষে রাত বিরা‌তে মা‌য়ের খোজ কর‌তে যায় না‌কি বউ‌য়ের খোজ ক‌রে,হা‌তে না‌তে সা‌মিরার চ‌রিত্রহীনতা ধ‌রে যে মি‌টিং ব‌সে‌ছিল ওইটা ডন বলল না কেন ?সা‌মিরার বেড পার্টনার‌দের লিস্ট সে দিল না কেন ?সালমান শাহ্ যে সামিরা‌কে একতরফা ভা‌লোবাস‌তেন আমরা সবাই সেটা জা‌নি,সালমান সা‌মিরার ম‌ত গভীর প্রেম তুই দে‌খসনাই,এতকিছু দে‌খলি দুজ‌নের দাম্পত্য কলহ সম্প‌র্কে কিছুই জা‌নসনা ? কিছুই দে‌খসনাই?অথচ সা‌মিরার প্র‌তি সালম‌ান শাহ্ য‌থেষ্ট বিরক্ত ছি‌লেন যখন সা‌মিরার দুশ্চ‌রি‌ত্রের খবর সে পান ও হা‌তেনা‌তে ধ‌রেন।এ বিষ‌য়ে তার বাসায় বৈঠকও ব‌সে‌ছিল,উপ‌স্থিত যারা ছি‌লেন তা‌দের একজন মামলার আসামী রা‌বেয়া সুলতানা রুবীও তার ভি‌ডিও বার্তায় এ বিষ‌য়ে ব‌লে‌ছিল।তুই জানস না খা‌লে‌কের সা‌থে,র‌নির সা‌থে আচ্ছা বাদ দে তোর ‌নি‌জের সা‌থে কি সম্পর্ক আছে সা‌মিরার ?তারপরও সালমান তো‌কে বন্ধু ব‌লে কো‌লে ব‌সি‌য়ে রাখত এই গাজাখুরী গল্পও পাব‌লিক খা‌বে ভাব‌ছিস !সা‌মিরা‌রে কো‌লে নি‌য়ে কি সুন্দর ছ‌বিটা প্রকাশ পে‌য়ে‌ছিল পাব‌লিক সেটা খে‌য়ে হজম ক‌রে নি‌য়ে‌ছে এখন তো‌দের ভাবী ভাবী ডা‌লিং ডা‌লিং আলা‌পে পাব‌লিক বাঁশ নি‌য়ে রে‌ডি হ‌চ্ছে,সাবধান থা‌কিস যে‌কোন সময় জনগ‌ণের ধোলাই‌য়েই বিচার হ‌য়ে যা‌বে।

সালমান শাহর মা মদ্যপান কর‌তেন এরকম মিথ্যাচার তো সা‌মিরা ক‌রে কারন এই মদপান সা‌মিরা‌দের কালচার,সালমান শাহ প‌রিবা‌রের কালচার নয়।
র‌বি আরমা‌নের ও সুপন রা‌য়ের বই‌য়ে অনেক জায়গায় সালমান শাহর মা‌কে হেয় করার জন্য তার চ‌রিত্র নি‌য়ে নোংরা কথা ব‌লা হ‌য়ে‌ছে যা প্রমাণ করার জন্য সা‌মিরা ডন এরা একের পর এক নাটক শুরু কর‌ছে।‌তোরা শু‌নে রাখ আমা‌দের মা নীলা চৌধুরী একজন পর‌হেজগার মুস‌লিম নারী।তি‌নি বে‌শীরভাগ সময় সালা‌তে থা‌কেন,‌তিলওয়া‌তে থা‌কেন।প্র‌তি সপ্তা‌হে দু‌দিন সুন্নত রোজা রা‌খেন আমরা মা‌কে কখনও এই আমল করা থে‌কে বিরত থাক‌তে দে‌খি‌নি।যার ম‌ধ্যে তীব্রভা‌বে আল্লাহর ভয় আছে,‌যে তোর মা‌য়ের মত তা‌কে নি‌য়ে নোংরা কথা বল‌তে বুকটা কা‌পে না তোর ?মুসলমান তুই জানস না অন্যের বাবা মা‌কে গা‌লি দেয়া,কুকথ‌া বলা আর নি‌জের মা বাবা‌কে গা‌লি দেয়া কুকথা বলা একই ?

সালমান শাহ তার মা‌কে মারত ,কতটা নোংরা কথা বলা সম্ভব! নোরা মানুষ‌দের মুখ থে‌কেই তো এসব বের হ‌বে। নীলা চৌধুরী একজন ব্য‌ক্তিত্ব সম্পন্ন মানুষ,‌তার ক‌লিজার টুকরা এই দুটাই সন্তান,বু‌কে ক‌রে ২১ টা বছর পাল‌লেন,একজন মমতাময়ী মায়ের কা‌ছে প্রথম সন্তান কতটা আদ‌রের সেটা তোর মত নোংরা মানুষ কি বুঝ‌বে ?‌যে ম‌া জন্ম দি‌লেন,বু‌কের দুধ খাওয়া‌লেন,‌তি‌লে তি‌লে বড় কর‌লেন সেই মা‌কে সালম‌ান শাহ মারত ? ভক্ত‌দের সাম‌নে ভা‌লোবাসার মানুষ‌দের সাম‌নে সালমান শাহ‌কে ছোট কর‌তে তুই নি‌জে আর কত নী‌চে নাম‌বি ?সালমান শাহ যেখা‌নে রাস্তা ঘা‌টের অসহায় মানুষ‌দের প্র‌তিও শ্রদ্ধা ভা‌লোবাসা সহানুভূ‌তি রাখত সে বড় দি‌লের মানুষটা তার মা‌কে সন্ম‌ান করত না ? তোর এই মিথ্যাচার এর ফল কত ভয়ানক হ‌বে দেখার জন্য তৈরী থা‌কিস।

‌রিজভী‌কে না‌কি সালমান শাহর মা আন‌ছিল,‌রিজভী‌কে তো তুই ব্যবহার কর‌ছি‌লি,তাই‌লে রুবীকে কে আন‌ছে ?রুবী তে‌া নি‌জে থে‌কেই সত্য ব‌লে দি‌ছে এরপর হীরার বু‌দ্ধিমত পাগল সাজা‌নোর নাটক কর‌তে‌ছিস।

আ‌রে ডন তুই‌যে সা‌মিরার থে‌কে স্ক্রিপ্ট মুখস্ত ক‌রে আস‌ছিস তোর হাত পা কাপাকা‌পি দে‌খে আর তোর আমতা আমতা কথায়ই সবাই বু‌ঝে গে‌ছে। বিচা‌রের স্বা‌র্থে অনেক কথাই ফাস করলাম না,ন্যায়‌বিচার আমরা পাবই ইন শা আল্লাহ।

নীলা চৌধুরী কি তা বাংলা‌দে‌শের মানুষ ভা‌লো ক‌রেই জা‌নে,নীলা
চৌধুরী আস্তে,‌গোপ‌নে কথা ব‌লেন না,কারন সত্য কখনও
গোপ‌নে,লু‌কি‌য়ে বলা লা‌গেনা।
মা এগু‌লোর জবাব প্রকা‌শ্যেই দি‌বেন।

সবার কা‌ছে অনু‌রোধ কেউ এমন কিছু লেখ‌বেন না যা মা‌য়ের সাম‌নে পড়া যায়না,ম‌নে রাখ‌বেন, “কুকুরের কাজ কুকুর করেছে
কামড় দিয়েছে পায়,
তা ব’লে কুকুরে কামড়ানো কি রে
মানুষের শোভা পায় ?”

© Jannatul Ferdous

সালমান শাহ্ ফ্যানস গ্রুপ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*